রবিবার - জুলাই ১৪ - ২০২৪

সাসকাচোয়ানে দুই মানবপাচারকারী গ্রেফতার

মানব পাচার বিরোধী অভিযানে RCMP-এর সুইফট কারেন্ট সাসকাচোয়ান ট্রাফিকিং রেসপন্স টিম (STRT)  তদন্তের পর দুইজনকে গ্রেপ্তার করেছে।

- Advertisement -

টিসডেলের মোহাম্মদ মাসুম (৪১) এবং এলরোজের সোহেল হায়দার (৫২) প্রত্যেকের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ রয়েছে। মাসুমের বিরুদ্ধে তিনটি যৌন হয়রানির অভিযোগও রয়েছে। তারা ১৩ জুলাই রোজটাউন সার্কিট কোর্টে হাজির হবে।

এছাড়া তারা একজন মহিলাকে গল লেক, এলরোজ এবং টিসডেলের রেস্তোরাঁয় কয়েক মাস ধরে সপ্তাহে সাত দিন, দিনে ১০ থেকে ১২ ঘন্টা কাজ করতে বাধ্য করেছিল। যখন সে কাজ করছিল না, তখন তাকে একটি অসমাপ্ত, কংক্রিটের বেসমেন্টে থাকতে বাধ্য করা হয়েছিল, যেখানে অস্বচ্ছ আলো ছিল এবং প্রচুর জল ক্ষতিগ্রস্ত হয়েছিল।

তাকে তার নিয়োগকর্তারা হুমকি দিয়েছিলেন যে, তার কাজের অনুমতি কেড়ে নেওয়া হবে বা তিনি দাবিকৃত কাজের সময়সূচী এবং তার স্বাধীনতার উপর বিধিনিষেধ মেনে না নিলে পুলিশ ডাকা হবে।

“এটি কেবল একটি বড় শহরের সমস্যা নয় – সাসকাচোয়ান সহ বড় এবং ছোট উভয় সম্প্রদায়েই মানব পাচার রয়েছে,” বলেছেন সুপার। গ্লেন চার্চ, সাসকাচোয়ান আরসিএমপির সাসকাচোয়ান এনফোর্সমেন্ট রেসপন্স টিমের (এসইআরটি) দায়িত্বে থাকা অফিসার।

“এটি গুরুত্বপূর্ণ যে বাসিন্দারা পাচারের লক্ষণগুলি চিনতে পারে এবং এই ঘটনাগুলি অবিলম্বে পুলিশকে রিপোর্ট করে।”

গ্রেফতারকৃত দুই ব্যক্তি বাংলাদেশী বংশোদ্ভূত।  তাদের বিরুদ্ধে মানবপাচার ও জোরজবরদস্তি কাজ করানোর গুরুতর অভিযোগ আনা হয়েছে।

- Advertisement -

Read More

Recent