শনিবার - মার্চ ২ - ২০২৪

ফেডারেল সরকারের আবাসন ব্যবসায় থাকা উচিত ছিল

ফেডারেল সরকারের আবাসন ব্যবসা থেকে বেরিয়ে আসা উচিত হয়নি বলে মন্তব্য করেছেন আবাসনমন্ত্রী শন ফ্রেজার

ফেডারেল সরকারের আবাসন ব্যবসা থেকে বেরিয়ে আসা উচিত হয়নি বলে মন্তব্য করেছেন আবাসনমন্ত্রী শন ফ্রেজার। এমনকি উচ্চ আয়ের পেশাজীবীরা যখন সাশ্রয়ী আবাসন খুঁজে পেতে হিমশিম খাচ্ছেন।

তিনি বলেন, গত শতকের বেশিরভাগ সময়ে বিভিন্ন পার্টির ফেডারেল সরকার দেশে সাশ্রয়ী আবাসনের বিষয়টি এগিয়ে নেওয়ার উদ্যোগ থেকে সরে এসেছে। এটা ঘটনা কখনোই উচিত নয়। কিন্তু সেটাই ঘটেছে। এখন দেশের বেশিরভাগ অংশ আবাসন সমস্যায় আছে এবং এ সমস্যার সহজ কোনো সমাধান নেই।

- Advertisement -

ভ্যানকুভারে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, পূর্ববর্তী ফেডারেল সরকারগুলো বেশিরভাগ ক্ষেত্রেই নি¤œ আয়ের পরিবারগুলোকে ভর্তুকি মূল্যে বাড়ির জোগান দিতে চেয়েছে। কিন্তু এ পরিস্থিতির মৌলিক পরিবর্তন হয়েছে। কারণ, কর্মজীবি পেশাজীবীরা সাশ্রয়ী বাড়ি পেতে হিমশিম খাচ্ছে। এটা কানাডার অবিশ্বাস্য অংশ। কিন্তু কানাডাকে নজিরবিহীন এই সমস্যা মোকাবিলা করতে হচ্ছে।

ফ্রেজার বলেন, ভ্যানকুভারে এক শয়নকক্ষের একটি অ্যাপার্টমেন্টের ভাড়া মাসিক ৩ হাজার ডলার এবং সংবাদপত্রে এই শিরোনাম আমি দেখেছি। নির্দিষ্ট আয়ের জ্যেষ্ঠ নাগরিক এবং ঋণ শোধ করতে হয় যেসব শিক্ষার্থীকে তারা কীভাবে এটা বহন করবেন সেটা আমার কাছে বোধগম্য নয়।

কোনো ব্যক্তিকেই তাদের আয়ের ৩০ শমতাংশের বেশি আবাসনের পেছনে ব্যয় করা উচিত নয়। আপনি যদি কানাডাতে কাজ করেন তাহলে একটি বাড়ির সামর্থ্য আপনার থাকা উচিত।
তিনি বলেন, ট্রানজিট নির্মাণ এবং এর কাছে আবাসনের ব্যবস্থা করলে লোকজন সেখানে বসবাস ও কাজের সুযোগ পাবেন। আয়ভেদে জনগণের জন্য বাড়ি নির্মাণ করাটা গুরুত্বপূর্ণ এবং তার সরকার ভর্তুকি ও অন্যান্য প্রণোদনা দিয়ে বাড়ি নির্মাণে গতি আনার উপায় খুঁজছে।

- Advertisement -

Read More

Recent