রবিবার - জুলাই ১৪ - ২০২৪

প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সমর্থনে ধ্বস

এই মুহূর্তে ভোট হলে দুই সপ্তাহ আগের তুলনায় ২ শতাংশ কম ভোটার প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টিকে ভোট দেবেন এই মুহূর্তে নির্বাচন অনুষ্ঠিত হলে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টিকে ২৭ শতাংশ ভোটার ভোট দেবেন বলে জানিয়েছেন

৮০০ কোটি ডলারের অন্টারিও গ্রিনবেল্টের জমি বিনিময় নিয়ে কেলেঙ্কারির আরও তথ্য বেরিয়ে আসতে থাকায় ডগ ফোর্ড নেতৃত্বাধীন প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সমর্থন তলানিতে ঠেকেছে। ২০২২ সালের জুনে নির্বাচনের পর ফোর্ড সরকারের জনপ্রিয়তায় এটাই সবচেয়ে বড় পতন বলে সাম্প্রতিক এক সমীক্ষায় উঠে এসেছে।

অ্যাবাকস ডেটা অন্টারিওর দুই হাজার ভোটারের ওপর সমীক্ষাটি পরিচালনা করেছে। ফলাফলে দেখা গেছে, এই মুহূর্তে ভোট হলে দুই সপ্তাহ আগের তুলনায় ২ শতাংশ কম ভোটার প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টিকে ভোট দেবেন। এই মুহূর্তে নির্বাচন অনুষ্ঠিত হলে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টিকে ২৭ শতাংশ ভোটার ভোট দেবেন বলে জানিয়েছেন।

- Advertisement -

তারপরও জনপ্রিয়তায় লিবারেল পার্টির অন্তবর্তী নেতা জন ফ্রেজারের চেয়ে এগিয়ে আছে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি। এই মুহূর্তে নির্বাচন দেওয়া হলে ফ্রেজারকে ২২ শতাংশ, নিউ ডেমোক্রেটিক পার্টির মারিট স্টালিসকে ২১ শতাংশ ভোটার ভোট দেবেন বলে জানিয়েছেন। লিবারেল এবং এনডিপি উভয় পার্টির সমর্থনই যথাক্রমে ৩ ও ২ শতাংশীয় পয়েন্ট করে বেড়েছে।

গ্রিনবেল্ট নিয়ে দুটি প্রািতবেদন সামনে আসার পরিপ্রেক্ষিতে সরকার বিপুল সংখ্যক আবদেন পুনর্মূল্যায়ন করবে বলে ফোর্ড যেদিন ঘোষণা দেন সেই একই দিনে অব্যাকাস তাদের সমীক্ষার ফলাফল প্রকাশ করে।

অ্যবাকাসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেভিড কোলেট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, গ্রিনবেল্ট কেলেঙ্কারি প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সমর্থনে ধ্বস নামাতে ভূমিকা রেখেছৈ বলে মনে করা হচ্ছে। সর্বশেষ প্রাদেশিক নির্বাচনের পর থেকে আমরা যতগুলো সমীক্ষা করেছি তার মধ্যে এবারই সবচেয়ে কম সমর্থন পেয়েছে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভরা।

এই সিদ্ধান্তে পৌঁছাতে অ্যাবাকাস অন্টারিওর দুই হাজারের বেশি ভোটারের ওপর চলতি বছরের ২৯ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর থেকে সমীক্ষাটি পরিচালনা করে।

- Advertisement -

Read More

Recent