বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

রিজিয়নাল ফ্যাসিলিটেটরের বিষয়টি পর্যালোচনা করছেন নতুন আবাসনমন্ত্রী

দক্ষিণ অন্টারিওর কিছু আঞ্চলিক সরকারের মূল্যায়নে ফ্যাসিলিটেটর নিযুক্ত করার ব্যাপারে প্রদেশের পরিকল্পনা পর্যালোচনা করবে ফোর্ড সরকার নতুন আবাসনমন্ত্রী পল ক্যালান্দ্রা সোমবার এক্সে টুইটার পোস্ট করা এক বিবৃতিতে এই ঘোষণা দেন

দক্ষিণ অন্টারিওর কিছু আঞ্চলিক সরকারের মূল্যায়নে ফ্যাসিলিটেটর নিযুক্ত করার ব্যাপারে প্রদেশের পরিকল্পনা পর্যালোচনা করবে ফোর্ড সরকার। নতুন আবাসনমন্ত্রী পল ক্যালান্দ্রা সোমবার এক্সে (টুইটার) পোস্ট করা এক বিবৃতিতে এই ঘোষণা দেন।
সাবেক আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক ফ্যাসিলিটেটর নিয়োগের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন।

ক্যালান্দ্রা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, মিউনিসিপালিটিগুলো যাতে তাদের আবাসন লক্ষ্যমাত্রা অর্জনের সক্ষমতা অর্জন করতে পারে এবং বাড়ি নির্মাণ শুরু করতে পারে সেটা নিশ্চিত করতে আমরা কঠোর পরিশ্রম করছি। এর অংশ হিসেবে ডারহাম, হল্টন, নায়াগ্রা, সিমকো কাউন্টি, ওয়াটারলু এবং ইয়র্ক আঞ্চলিক সরকারের মূল্যায়নে ফ্যাসিলিটেটর নিয়োগের আগের পরিকল্পনা আমি পর্যালোচনা করে দেখবো।

- Advertisement -

তবে এই পর্যালোচনার প্রভাব পিল রিজিয়নের ওপর পড়বে না। কারণ, এরই মধ্যে এটি বিলুপ্ত করা হয়েছে এবং সিঙ্গেল-টায়ার্ড আলাদা তিনটি সিটি হওয়ার প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এ ছাড়া ভুমি উন্নয়ন নিয়ে কাজ করা ফ্যাসিলিটেটর থেকেও অঞ্চলটি আলাদা।
এই পর্যালোচনার ফলাফল কী হবে তা নিয়ে সামান্যই জানা যাচ্ছে। তবে ক্যালান্দ্রা তার বিবৃতিতে এই মাসের শেষ দিকে এ ব্যাপারে বিস্তারিত প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

মাত্র এক বছর আগে প্রদেশের পক্ষ থেকে আঞ্চলিক সরকারগুলোর মূল্যায়নে ফ্যাসিলিটেটর নিয়োগের ঘোষণা দেওয়া হয়েছিল। এর উদ্দেশ্য ছিল বাড়ি নির্মাণের প্রয়োজনে উচ্চ ও নিম্ন টিয়ারের মিউনিসিপালিটিগুলোর মধ্যে সুশাসনের দায়িত্ব কীভাবে ভাগ করে দেওয়া যায় সেটা নির্ধারণ করা। আগামী দশ বছরের মধ্যে ১৫ লাখ বাড়ি নির্মাণের লক্ষ্য অর্জনের কথা বলে ফোর্ড সরকার একাধিক পরিবর্তন এনেছে। মেয়রের ক্ষমতা বৃদ্ধি, রিজিয়নাল চেয়ার নিয়োগ এবং গ্রিনবেল্টের উন্নয়ন এর মধ্যে অন্যতম।

- Advertisement -

Read More

Recent