শুক্রবার - মে ২৪ - ২০২৪

কনজার্ভেটিভ পার্টির নীতির বিরোধিতায় সরব ট্রান্সজেন্ডার প্রার্থী

পিয়েরে পয়লিয়েভরও বলেছেন দলের নীতি সম্মেলনে গৃহীত নীতিগুলো চূড়ান্ত ইলেকশন প্ল্যাটফরমে অন্তর্ভুক্ত করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ নন তিনি

প্রথম ট্রান্সজেন্ডার ব্যক্তি হিসেবে ফেডারেল কনজার্ভেটিভ প্রার্থী দলের গৃহীত নীতির বিরুদ্ধে সরব হয়েছেন। এটা আইনে পরিণত হলে জেন্ডার-ডাইভার্স শিশুরা ক্ষতিগ্রস্ত হবে বলে সতর্ক করে দিয়েছেন তিনি।

হান্নাহ হাডসন বলেন, কনজার্ভেটিভ পার্টি ক্ষমতায় গেলে বিতর্কিত এই নীতি তাদের অগ্রাধিকারে থাকবে বলে মনে করেন না তিনি। নীতিগুলো পাস হলে জেন্ডার অ্যাফার্মিং সেবা না পেয়ে লোকজন মারা যাবে, শিশুরা মারা যাবে।

- Advertisement -

হাডসন ২০২১ সালের ফেডারেল নির্বাচনে ব্রিটিশ কলাম্বিয়ার ভিক্টোরিয়া থেকে কনজার্ভেটিভ পার্টির প্রার্থী হয়েছিলেন।

ভবিষ্যৎ কনজার্ভেটিভ সরকারের জেন্ডার ডাইভার্স এবং ট্রান্সজেন্ডার শিশুদের জন্য মেডিসিনাল অথবা সার্জিব্যাল ইন্টারভেনশন নিষিদ্ধ করার প্রস্তাবের পক্ষে শনিবার ভোট দিয়েছেন দলীয় প্রতিনিধিরা। কুইবেক সিটিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী নীতি সম্মেলনে এই ভোটাভুটি অনুষ্ঠিত হয়। প্রস্তাবটির পক্ষে ভোট পড়ে ৬৯ শতাংশ। এটি উত্থাপন করা হয় ব্রিটিশ কলাম্বিয়া থেকে।

যদিও পূর্ববর্তী নেতাদের মতো পিয়েরে পয়লিয়েভরও বলেছেন, দলের নীতি সম্মেলনে গৃহীত নীতিগুলো চূড়ান্ত ইলেকশন প্ল্যাটফরমে অন্তর্ভুক্ত করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ নন তিনি।

প্রস্তাবের ব্যাপারে হাডসন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে বলেন, কনজার্ভেটিভ পার্টি অব কানাডার যারা আমাকে এক সময় ভালোবাসতেন, সমর্থন দিতেন, আমার জন্য লড়াই করতে প্রস্তুত ছিলেন তারাই এখন বলছেন শান্ত থাকতে এবং এর সঙ্গে থাকতে। আমি আপনাদের চিনে রাখছি এবং আপনাদের আমি ভুলব না।

শিশু ও লিঙ্গ পরিচয় নিয়ে কানাডা ও যুক্তরাষ্ট্র উভয় দেশেই রক্ষণশীলদের মধ্যে মতভেদ তৈরি হওয়ার পরিপ্রেক্ষিতে ভোটাভুটির বিষয়টি এসেছে। হাডসন বলেন, কানাডিয়ান রাজনীতি আমেরিকার সদৃশ হতে শুরু করেছে।

- Advertisement -

Read More

Recent