শুক্রবার - জুন ২১ - ২০২৪

ইউক্রেনে কানাডিয়ান এইডের স্বেচ্ছাসেবী নিহত

রাশিয়ার আক্রমণে ইউক্রেনে কানাডিয়ান এইডের এক কর্মী নিহত হয়েছেন বলে দেশটিতে কর্মরত একাধিক সহায়তা সংস্থা জানিয়েছে

রাশিয়ার আক্রমণে ইউক্রেনে কানাডিয়ান এইডের এক কর্মী নিহত হয়েছেন বলে দেশটিতে কর্মরত একাধিক সহায়তা সংস্থা জানিয়েছে। মানবিক সহায়তা প্রদানকারী সংস্থা রোড টু রিলিফ এক ইনস্টাগ্রাম পোস্টে উল্লেখ করেছে, সংস্থার আরও তিনজনের সঙ্গে একটি গাড়িতে করে যাওয়ার সময় অ্যান্থনি টঙ্কো ইনাত নামের ওই কর্মী নিহত হন।

গ্রুপটির পক্ষ থেকে বলা হয়েছে, বাখমুত অঞ্চলের ইভানিভস্কে শহরে বেসামরিক লোকদের খোঁজ খবর নেওয়ার জন্য তারা সেখানে যাচ্ছিলেন। ঠিক সেই সময় রাশিয়ার ছোড়া গুলিতে নিহত হন তিনি।

- Advertisement -

ইনস্টাগ্রাম পোস্টে আরও বলা হয়েছে, এ ঘটনায় জার্মান মেডিকেল স্বেচ্ছাসেবী রুবেন মাউইক এবং সুইডিশ স্বেচ্ছাসেবী জোহান ম্যাথিয়াস থির গুরুতর আহত হন এবং তাদেরকে হাসপাতালে নেওয়া হয়। তবে স্প্যানিশ স্বেচ্ছাসেবী এবং রোড টু রিলিফের পরিচালক এমা ইগুয়ালের অবস্থা জানা যায়নি।

স্পেনের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হোসে ম্যানুয়েল আলবারেস স্প্যানিম গণমাধ্যমকে জানিয়েছেন, ৩২ বছর বয়সী ইগুয়ালের মৃত্যুর বিষয়ে মৌখিকভাবে নিশ্চিত হয়েছে তারা।

রোড টু রিলিফের লিঙ্কডইন পেজে বলা হয়েছে, যুদ্ধে ক্ষতগ্রস্ত এলাকা থেকে পালিয়ে আসা ইউক্রেনীয়দের সহায়তার জন্য ২০২২ সালের মার্ছে গ্রুপটি প্রতিষ্ঠা করা হয়।

- Advertisement -

Read More

Recent