শনিবার - মার্চ ২ - ২০২৪

১০ লাখ ডলার সংগ্রহ বনি ক্রম্বির

অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় লড়তে প্রায় ১০ লাখ ডলার সংগ্রহ করেছেন বনি ক্রম্বি

অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় লড়তে প্রায় ১০ লাখ ডলার সংগ্রহ করেছেন বনি ক্রম্বি। এর মধ্যে উল্লেখযোগ্য অংশ এসেছে টরন্টোভিত্তিক ডেভেলপারদেও কাছ থেকে।

ইলেকশন অন্টারিওর সাম্প্রতিক উপাত্ত অনুযায়ী, সোমবার পর্যন্ত কম্বি ৯ লাখ ৩৭ হাজার ডলারের কিছু কম অর্থ সংগ্রহ করেছেন। এর মধ্যে ৩০ হাজার ডলার দিয়েছেন ডেভেলপাররা। তাদের মধ্যে ভনের ডেভেলপমেন্ট কোম্পানি এইচবিএনজি হলবর্ন গ্রুপের নির্বাহীদের নামও রয়েছে।

- Advertisement -

এ নিয়ে প্রতিদ্বন্দ্বী ন্যাট আরস্কাইন-স্মিথ, ইয়াসির নাকভী এবং টেড সু সমালোচনা করেছেন। সাম্প্রতিক গ্রিনবেল্ট বিতর্কের দিকে ইঙ্গিত করে তারা বলেন, ক্রম্বি মিসিসোগাতেই পর্যাপ্ত আবাসন নির্মাণে ব্যর্থ হয়েছেন।

সোমবার অনুষ্ঠিত বিতর্কে আরস্কাইন স্মিথ ক্রম্বিকে প্রশ্ন করেন, আমরা কী এমন কোনো নেতাকে পেতে যাচ্ছি যার বাড়ি নির্মাণে ব্যর্থতার অভিজ্ঞতা রয়েছে। আমরা এমন একজন নেতাকে পেতে যাচ্ছি যিনি গ্রিনবেল্ট উন্মুক্ত করতে যাচ্ছেন। আমি এাঁ বলছি না যে, গ্রিনবেল্ট পবিত্র। আপনি কীভাবে আস্থা তৈরি করবেন?

এদিকে ১০ লাখ ডলারের তহবিলের ঘোষণা দেওয়ার সময় ক্রম্বি আত্মপক্ষ সমর্থন করে গেছেন। সমর্থকদের উদ্দেশে লেখা এক ইমেইলে তিনি বলেছেন, সব্ নিয়মই মেনে চলেছে আমাদেও ক্যাম্পেইন। প্রতিটি মুহূর্তে। সব লিডারশিপ অনুদানেরই সর্বোচ্চ সীমা ৩ হাজার ৩৫০ ডলার এবং তা জনগণকে জানানো হবে।

এ বছরের গোড়ার দিকে লিবারেল পার্টি ৬ লাখ ডলার সংগ্রহ করেছিল। যেখানে কনজার্ভেটিভ পার্টি সংগ্রহ করেছিল এর দশগুন। এই সংখ্যাকে অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন ক্রম্বি। তিনি বলেন, আগামী নির্বাচনে ডগ ফোর্ডকে অবশ্যই পরাজিত হতে হবে। এর চেয়ে পরিস্কার বার্তা আর নেই। আমাদের প্রতি ডলারের বিপরীতে তিনি যদি ১০ ডলার সংগ্রহ করে থাকেন তাহলে আমরা হেরে যাব। আমার কাছে এাঁ গ্রহণযোগ্য নয়।

অন্টারিও লিবারেল পার্টিও নেতা নির্বাচনে আগামী নভেম্বরে ভোট দেবেন দলীয় সদস্যরা। নির্বাচিত নেতার নাম ঘোষণা করা হবে ডিসেম্বরে।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent