বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

মূল্য ছাড়ের বিষয়টি নিশ্চিত করেনি কানাডার প্রধান গ্রোসাররা

কানাডার প্রধান প্রধান গ্রোসাররা গ্রোসারি পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বিশেষ ছাড় দেবে কিনা তা তারা নিশ্চিত করেছে

কানাডার প্রধান প্রধান গ্রোসাররা গ্রোসারি পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বিশেষ ছাড় দেবে কিনা তা তারা নিশ্চিত করেছে। যদিও সম্প্রতি ফেডারেল সরকার সম্প্রতি গ্রোসারি পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে এই প্রতিশ্রুতি দিয়েছে।

শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ-ফিলিপ শ্যাম্পেইন সম্প্রতি এই ঘোষণা দেন যে, গ্রোসারি পণ্যের দাম স্থিতিশীল রাখার প্রাথমিক পরিকল্পনা গ্রোসাররা উপস্থাপন করেছে। পরিকল্পনার মধ্যে রয়েছে মূল্য ছাড়, মূল্য না বাড়ানো ও মূল্য সমন্বয় প্রচারণা।

- Advertisement -

ওয়ালমার্ট কানাডার একজন মুখপাত্র লিখিত বিবৃতিতে বলেছেন, কোম্পানি প্রতিদিনি কম মূল্যে পণ্য বিক্রির পরিকল্পনা করছে। অর্থাৎ, প্রমোশনের পরিবর্তে নিয়িমতভিত্তিতে কম মূল্যে ওয়ালমার্টের পণ্য বিক্রির বিষয়টি বোঝানো হয়েছে এর মধ্য দিয়ে।

একজন মুখপাত্র বলেন, এই কঠিন সময়ে কানাডিয়ানদের কীভাবে আমরা প্রতিদিন কম মূল্যে পণ্য তুলে দেব সে বিষয়টি আমরা সরকারকে জানিয়েছি। মূল্যস্ফীতির বিরুদ্ধে আমরা পদক্ষেপ নিচ্ছি এবং মূল্য কম রাখছি। এ ব্যাপারে সরকার ও নিয়ন্ত্রক সংস্থার কিছু ভূমিকার কথাও আমরা তুলে ধরেছি, যেগুলো কানাডিয়ানদের জন্য খাদ্য মূল্যস্ফীতি কমাতে ভূমিকা রাখবে।

ফেডারেল সরকার গত সেপ্টেম্বরে গ্রোসারদের গ্রোসারি পণ্যের দামে স্থিতিশীলতা আনার পরিকল্পনা দিতে সময়সীমা বেঁধে দেয়। তার না হলে কর বাড়ানোর সম্ভাবনার কথা জানানো হয়।

গ্রোসারি পণ্যের মূল্য লাগামহীনভাবে বাড়তে থাকায় কানাডিয়ান পরিবারগুলো চাপের মধ্যে থাকার পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। গত আগস্টে কানাডায় গ্রোসারি পণ্যের দাম আগের বছরের একই সময়ের তুলনায় ৬ দশমিক ৯ শতাংশ বেশি ছিল। যদিও ওই সময় কানাডার সার্বিখ মূল্যস্ফীতি ছিল ৪ শতাংশ।

This article was written by Rezaul Haque as part of the LJI

- Advertisement -

Read More

Recent