শুক্রবার - জুন ২১ - ২০২৪

প্রাটাকল পর্যালোচনা করবে মারখাম পাবলিক লাইব্রেরি

শাখাগুলো থেকে ইসলামিক হেরিটেজ মান্থের প্রদর্শনী সরিয়ে নেওয়ার পর পটোকল পূর্ণাঙ্গ পর্যালোচনার প্রতিশ্রুতি দিয়েছেন মারখাম পাবলিক লাইব্রেরির এমপিএল প্রধান ক্যাথেরিন বিস

শাখাগুলো থেকে ইসলামিক হেরিটেজ মান্থের প্রদর্শনী সরিয়ে নেওয়ার পর পটোকল পূর্ণাঙ্গ পর্যালোচনার প্রতিশ্রুতি দিয়েছেন মারখাম পাবলিক লাইব্রেরির (এমপিএল) প্রধান ক্যাথেরিন বিস। ইসরায়েল-হামাস যুদ্ধে এক পক্ষকে সমর্থন করার যে অভিযোগ কর্মী ও কমিউনিটি সদস্যরা করেছেন তা-ও তদন্ত করা হচ্ছে।

এমপিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাথেরিন বিস বুধবার এক সংবাদ সম্মেলনে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়ানো এক ইমেইলের প্রতিক্রিয়ায় সংশ্লিষ্ট নীতি ও পদ্ধতির এই পর্যালোচনা করা হবে। ইমেইলে কর্মীদের এ সংক্রান্ত সব ধরনের মার্চেন্ডাইজিং নামিয়ে ফেলার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে ইসলামিক হেরিটেজ মান্থের প্রচারণা সক্রিয়ভাবে না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -

ইমেইলটি লাইব্রেরির পাবলিসিটি ও মার্কেটিং ম্যানেজার কারেন ইয়াং লিখেছেন বলে মনে করা হচ্ছে এবং গত বুধবার সেটি পাঠানো হয়। বিস এক বিবৃতিতে ইমেইলটিকে সঠিক নয় বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে এর ফলে কোনো ধরনের দ্বিধা সৃষ্টি হলে বা কমিউনিটির কাউকে আহত করে থাকলে সেজন্য লাইব্রেরির পক্ষ থেকে ক্ষমা চেয়েছেন।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, ইমেইলটি অপরিপক্কভাবে পাঠানো হয়েছে। একে মানবসম্পদ সংক্রান্ত বিষয় উল্লেখ করে কী ঘটেছিল সে ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

তিনি আরও বলেন, লাইব্রেরির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ গত আগের সপ্তাহের এক সকালে বসেছিল এবং পর্যালোচনা শেষ না হওয়া পর্যন্ত কর্মীদের প্রদর্শণী বন্ধ রাখতে বলা হয়েছে। ওইদিনই বিকালে কর্মীদের সেগুলো ফেরত দিতে বলা হয়।

ইসলামিক হেরিটেজ ডিসপ্লে সব লাইব্রেরিতে অক্টোবরের বাকি দিনগুলোতে প্রদর্শীত হবে।

- Advertisement -

Read More

Recent