রবিবার - জুলাই ১৪ - ২০২৪

লন্ড্রোমাট থেকে সোয়েটার চুরি

লন্ড্রোমাট থেকে দুটি সোয়েটার চুরি গেছে টরন্টোর বিচ নেবারহুডের এক ব্যবসায়ীর এরপর তিনি একটি কোট ডোনেশন র‌্যাক স্থাপন করেছেন

লন্ড্রোমাট থেকে দুটি সোয়েটার চুরি গেছে টরন্টোর বিচ নেবারহুডের এক ব্যবসায়ীর। এরপর তিনি একটি কোট ডোনেশন র‌্যাক স্থাপন করেছেন।

বিচ অ্যাভিনিউয়ের কাছে কুইন স্ট্রিট ইস্টে বিচ সোলার লন্ড্রোমাট/মঙ্ক’স ফাইন ফেব্রিক কেয়ারের মালিক অ্যালেক্স উইঞ্চ ১৬ নভেম্বর ঘটনাটির ব্যাপারে ফেসবুকে একটি নোট পোস্ট করেন। তিনি বলেন, এক গ্রাহক আমাকে তার একজোড়া সোয়েটার খোয়া যাওয়ার কথা জানান।

- Advertisement -

এরপর তিনি সার্ভিল্যান্স ফুটেজে পরীক্ষা করে দেখেন, এক নারী লন্ড্রোমাটে প্রবেশ করে সোয়েটারগুলো বের করে নিচ্ছেন। সোয়েটারের মালিক যখন লন্ড্রোমাটে প্রবেশ করছিলেন তখন একটি সোয়েটার ড্রায়ারে রেখে দেন ওই নারী। ওই নারী গ্রাহককে খেয়াল করে দেখেন তিনি তার সোয়েটারগুলো খুঁজছেন। এরপর তিনি সোয়েটারগুলো কাঁধেল ব্যাগে ঢুকিয়ে সেখান থেকে বেরিয়ে আসেন।

উইঞ্চ বলেন, এর কিছুক্ষণ পর একই নারীকে ভিডিও ফুটেজে লন্ড্রোমাটের পাশ দিয়ে হেঁটে যেতে দেখা যায়। ওই সময় উইঞ্চ রাতের পরিস্কারের কাজ করছিলেন।

তিনি বলেন, ওই নারীর সঙ্গে কথা বলার জন্য আমি বাইরে আসি এবং বলি আমি ক্যামেরায় সবকিছুই দেখেছি। এরপর জানতে চাই কেন তিনি সোয়েটারগুলো নিয়েছেন? জবাবে ওই নারী বলেন, কারণ, আমি শীতে কাঁপছি। কিন্তু যার সোয়েটার আপনি নিয়েছেন তার কী হবে? ওই নারী উত্তর দেন, তার একটি বাড়ি আছে। আমি তো গৃহহীন। এরপর আমি তার সঙ্গে হাঁটতে থাকি এবং কয়েকবার সোয়েটার ফেরত দেওয়ার অনুরোধ করি। কিন্তু তিনি সোয়েটারগুলো আর ফেরত দেননি।

পুলিশকে ঘটনাটি না জানিয়ে উইঞ্চ অভাবীদের জন্য দানভিত্তিক একটি কোট র‌্যাক স্থাপন করেন। তিনি বলেন, কারো গরম কাপড়ের প্রয়োজন হলে তারা এখানে এসে তা নিতে পারেন। এজন্য তাদের কোনো প্রশ্ন করা হবে না।

মঙ্’স কোট র‌্যাকটির অবস্থান মঙ্ক’স ফাইন ফেব্রিক কেয়ারের প্রধান ফটকের ঠিক বাইরে বিচ সোলার লন্ড্রোমাটের পরবর্তী দরজার দক্ষিণে।

উইঞ্চ বলেন, শীত মৌসুম কেবল শুরু হচ্ছে। এরপর আরও ঠান্ডা পড়বে। জানুয়ারির শেষ দিকে পরিস্থিতি কী দাঁড়াবে। আমি চাই মধ্যরাতে সব বাড়ির দরজা যখন বন্ধ হয়ে যায় তখন কোটগুলো নেওয়া হোক। এ কারণেই কোট র‌্যাকটি বাইরে রাখা হয়েছে এবং রাতে সেখানে আলোর ব্যবস্থা করা হয়েছে। ৫০টির মতো কোট এরই মধ্যে বিতরণ হয়ে গেছে বলে জানান তিনি।

- Advertisement -

Read More

Recent