রবিবার - জুলাই ১৪ - ২০২৪

জরিমানা গুনতে হবে গ্রেগ ফারগাসকে

এনডিপির সংসদ নেতা পিটার জুলিয়ান বলেন ফারগাসকে তার কাজের জন্য জরিমানা গুনতে হবে সেই সঙ্গে ক্ষমাও চাইতে হবে যদিও জরিমানা কতটা কঠোর হবে তা জানাননি তিনি

একটি ভিডিওকে ঘিরে হাউস স্পিকার গ্রেগ ফারগাসের পদত্যাগ চাইবে না বলে জানিয়েছে নিউ ডেমোক্র্যাটরা। তবে তাকে কঠোর শৃঙ্খলা পদক্ষেপের মধ্য দিয়ে যেতে হবে বলে জানিয়েছে এনডিপি। ওই ভিডিওতে ফারগাসকে একটি দলীয় অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায়।

এনডিপির সংসদ নেতা পিটার জুলিয়ান বলেন, ফারগাসকে তার কাজের জন্য জরিমানা গুনতে হবে। সেই সঙ্গে ক্ষমাও চাইতে হবে। যদিও জরিমানা কতটা কঠোর হবে তা জানাননি তিনি।

- Advertisement -

জুলিয়ান বলেন, আমরা কঠোর পদক্ষেপ গ্রহণে বিশ্বাসী এবং স্পিকারের এটা মেনে নেওয়া উচিত।

ব্লক কুইবেকোয়িস এবং কনজার্ভেটিভ উভয়েই ফারগাস আর নিরপেক্ষ স্পিকার নন বলে যুক্তি দেখিয়েছে। কারণ, ২ ডিসেম্বর অনুষ্ঠিত অন্টারিও লিবারেল লিডারশিপ কনভেনশনের একটি ভিডিওতে তাকে দেখা গেছে।

অন্টারিও লিবারেল পার্টির বিদায়ী নেতাকে সম্মান জানিয়ে একটি ভিডিও তৈরি করেন। এ সময় তিনি স্পিকারের পোশাক পরিহিত ছিলেন। তবে এটা যে পাবলিক অনুষ্ঠানের অংশ হবে সেটা তার জানা ছিল না বলে জানিয়েছেন ফারগাস।

জুলিয়ান বলেন, ফারগাস একই ঘটনা দ্বিতীয়বার ঘটালে তার পদত্যাগ চেয়ে হাউসে প্রস্তাব আনবে নিউ ডেমোক্র্যাটরা।

ফারগাস ১১ ডিসেম্বর হাউস অ্যাফেয়ার্স কমিটির কাছে ক্ষমা চেয়েছেন। এ সপ্তাহে কমিটির তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনা হবে কিনা তা জানিয়ে হাউস অব কমন্সে প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

ফারগাস কমিটির সদস্যদের এই আশ্বাস দিয়েছেন যে, তার অফিস থেকে ভবিষ্যতের সব ধরনের যোগাযোগের জন্য নতুন একটি প্রটোকল তৈরি করেছেন এবং হাউস অ্যাডমিনিস্ট্রেশন সেটা পর্যালোচনা করে দেখেছে। এমপিদেরকে তিনি তার ভুল থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন। যদিও তিনি বলেছেন যে, তিনি তাদের আস্থা হারিয়ে ফেললে পদত্যাগ করবেন।

- Advertisement -

Read More

Recent