বুধবার - মে ১ - ২০২৪

কুইন’স পার্কে টরন্টো সিটি হলের পরিচিত মুখ

প্রিমিয়ার ডগ ফোর্ডের ভাতিজা ও বর্তমানে সিটি কাউন্সিলর মাইকেল ফোর্ড প্রাদেশিক পরিষদ নির্বাচনে ইয়র্ক সাউথ ওয়েস্টন থেকে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির টিকিটে নির্বাচিত হয়েছেন

কুইন’স পার্কে যাচ্ছেন টরন্টো সিটি হলের পরিচিত তিন মুখ। সিটিভি নিউজের ঘোষণা অনুযায়ী, প্রিমিয়ার ডগ ফোর্ডের ভাতিজা ও বর্তমানে সিটি কাউন্সিলর মাইকেল ফোর্ড প্রাদেশিক পরিষদ নির্বাচনে ইয়র্ক সাউথ-ওয়েস্টন থেকে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির টিকিটে নির্বাচিত হয়েছেন। বর্তমান এমপিপি এনডিপি প্রার্থী ফয়সাল হাসান কে তিনি এক হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন।

ডাউনটাউনের দীর্ঘদিনের সিটি কাউন্সিলর ক্রিস্টেন ওং-ট্যামকে টরন্টো সেন্টার থেকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। ২ হাজারের বেশি ভোটে লিবারেল প্রার্থী ডেভিড মরিসকে পরাজিত করেছেন তিনি।

- Advertisement -

সাবেক সিটি কাউন্সিলর মেরি-মারগারেট ম্যাকমোহান নির্বাচিত হয়েছেন বিচেস-ইস্ট ইয়র্ক থেকে। লিবারেল পার্টির টিকেটে নির্বাচিত হয়েছেন তিনি।

ইয়র্ক-সাউথ-ওয়েস্টন থেকে মাইকেল ফোর্ডের জয়লাভকে বিশেষভাবে দেখা হচ্ছে। কারণ, টোরিদের কেউই এখন পর্যন্ত এই রাইডিং থেকে জিততে পারেননি। তবে ২০১৮ সালে জয়ের কাছাকাছি এসেছিল তারা। সেবার এনডিপি প্রার্থী ফয়সাল হাসান মাত্র ১ হাজার ১০০ ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন।

টরন্টো সেন্টোর থেকে ওং-ট্যামের জয় অনেকটা প্রত্যাশিতই ছিল। সর্বশেষ প্রাদেশিক নির্বাচনে এনডিপির সুজ মরিসন এই রাইডিং থেকে জিতেছিলেন। এনডিপির হয়ে প্রাদেশিক নির্বাচনে অংশগ্রহণের জন্য কাউন্সিল থেকে পদত্যাগের আগে এক যুগেরও বেশি সময় তিনি সিটি হলে কাটিয়েছেন।

চাচা সাবেক মেয়র রব ফোর্ডের মৃত্যুর পর ২০১৬ সালে প্রথমবারের সিটি কাউন্সিলে নির্বাচিত হন মাইকেল ফোর্ড। তার আগে তিনি দুই বছর দায়িত্ব পালন করেন টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের ট্রাস্টি হিসেবে। ম্যামাহন টরন্টো সিটি কাউন্সিলরের দায়িত্ব পালন করেন ২০১০ থেকে ২০১৮ সাল পর্যন্ত।

ইয়র্ক সাউথ-ওয়েস্টন থেকে নির্বাচনের জন্য ছুটি নিয়েছিলেন মাইকেল ফোর্ড এবং এখন তিনি আনুষ্ঠানিকভাবে সিটি কাউন্সিল থেকে পদত্যাগ করবেন। ওং-ট্যাম অবশ্য আগেই পদত্যাগ করেছেন।

- Advertisement -

Read More

Recent