বুধবার - ফেব্রুয়ারি ২১ - ২০২৪

আবারও ভারতীয় সিনেমায় ফেরদৌস, সঙ্গী শ্রাবন্তী

ফের ওপার বাংলার সিনেমায় অভিনয় করতে চলেছেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এবার তাকে দেখা যাবে ‘মীর জাফর চ্যাপটার ২’তে। এই সিনেমায় ফেলদৌসের বিপরীতে থাকবেন ওপার বাংলার শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

- Advertisement -

জানা গেছে, জানুয়ারি থেকে এই সিনেমার শুটিং শুরু হবে।

ক্যারিয়ারে বেশ কিছু ভারতীয় সিনেমায় অভিনয় করেছেন ফেরদৌস। তবে গত তিন বছর তিনি ভারতে যেতেই পারেননি। তার ওপর নিষেধাজ্ঞা ছিল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচারে গিয়ে বিতর্কে জড়ান ফেরদৌস।

সে সময় তৃণমূলের সমর্থনে একটি নির্বাচনী প্রচারের রোড শোতে অংশ নেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা। এই নিয়ে আপত্তি তোলে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। তাতেই বাতিল করা হয় ফেরদৌসের ভারতীয় ভিসা।

ওই সময় শরৎচন্দ্রের ‘দত্তা’সহ বেশ কয়েকটি ছবির শুটিং বন্ধ রেখেই বাংলাদেশে ফিরতে বাধ্য হন ফেরদৌস। ভিসা বাতিল হওয়ায় সেই সময়ে যে সব সিনেমায় অভিনয় করার কথা ছিল তা থেকে নিজেকে সরিয়ে নেন অভিনেতা।

অবশেষে জটিলতা ও নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি বছরের এপ্রিলে ফের ভারতে যাওয়ার অনুমতি পান ফেরদৌস। তারপর এই প্রথম সিনেমার শুটিং করতে ওপার বাংলায় গেলেন তিনি।

‘মীর জাফর চ্যাপটার ২’ পরিচালনা করবেন অর্ক দীপ মল্লিকা নাথ। আগামী ১ জানুয়ারি থেকে মুর্শিদাবাদে সিনেমার শুটিং শুরুর কথা রয়েছে।

ফেরদৌস জানান, গত তিন-চার মাস ধরে তার সঙ্গে সিনেমার প্রযোজক রানা সরকারের কথাবার্তা হচ্ছিল। সম্প্রতি কাজটি চূড়ান্ত হয়েছে। তিনি আরও জানান, সিনেমার কাজের জন্যই চলতি মাসের ২৬ তারিখে তিনি কলকাতা গেছেন।

ফেরদৌস বলেন, ‘সিনেমায় আমার যে চরিত্র তার লুকসেটের জন্য কিছু ফটোশুট হবে। এই জন্য আমাকে দিন কয়েক কলকাতায় থাকতে হবে। ১ জানুয়ারি থেকেই সিনেমার শুটিং শুরু হবে। আমার শুটিং শুরু হবে সম্ভবত ৫ জানুয়ারি থেকে।’

তিন বছর পর আবার ওপার বাংলার সিনেমায় ফিরছেন বলে খুশি ফেরদৌস। বলেন, ‘আমার ক্যারিয়ারের শুরুর দিকে বাংলাদেশের মতো কলকাতাতেও সমানতালে কাজ করেছি। আমি সব সময়ই মনে করেছি, সিনেমায় আমার দ্বিতীয় বাড়ি কলকাতা।’

অভিনেতা বলেন, ‘কলকাতার প্রচুর শিল্পী, অভিনেতা এবং অন্যরা আমার কাছের মানুষ। একটি কারণে আমাকে ভারতে ‘ব্যান’ করা হয়। সেখানে কাজের সুযোগ না থাকায় কিছুটা মন খারাপ ছিল। আবার যেতে পারছি। এটা আমার কাছে পুরাতন বাড়িতে ফিরে যাওয়ার মতো ব্যাপার মনে হচ্ছে।’

জানা গেছে, ‘মীর জাফর চ্যাপটার ২’-তে ফেরদৌসকে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকার একজন প্রভাবশালী ব্যক্তির চরিত্রে দেখা যাবে। এই সিনেমায় বাংলাদেশ থেকে আরও আছেন জিয়াউল রোশান। তার বিপরীতে থাকবেন প্রিয়াঙ্কা সরকার। সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent