শনিবার - মার্চ ২ - ২০২৪

ফেক আইডি থেকে অশ্লীল বার্তা, বিপাকে অভিনেত্রী

ভক্ত-দর্শকের সঙ্গে যুক্ত থাকার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমের কোনো বিকল্প নেই। মাঝেমাঝে এটাই আবার বিপত্তির কারণ হয়ে দাঁড়ায় তারকাদের জন্য। যেমনটা ঘটল কলকাতার ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরীর বেলায়।

- Advertisement -

এই অভিনেত্রীর নাম ও ছবি চুরি করে তৈরি হয়েছে একাধিক ফেক প্রোফাইল। কোনো অ্যাকাউন্ট থেকে চাওয়া হচ্ছে টাকা তো কোনো অ্যাকাউন্ট থেকে পাঠানো হচ্ছে অশ্লীল মেসেজ। এবার পুলিশের দ্বারস্থ অনিন্দিতা। পাশাপাশি ক্ষোভ উগরে দিলেন সামাজিকমাধ্যমেও।

ফেসবুকে অনিন্দিতা রায়চৌধুরী লেখেন, একই সমস্যা বারবার হচ্ছে, নানা রকম ফেক অ্যাকাউন্ট থেকে মানুষকে বিরক্ত করা হচ্ছে, কখনো ‘টাকা দিলে কাজ দেব’ বলা হচ্ছে, কখনো অশ্লীল শব্দ ব্যবহার করে টেক্সট করা হচ্ছে। এবং স্বাভাবিকভাবেই আমারই একাধিক ছবিও ব্যবহার করা হচ্ছে সেই সমস্ত প্রোফাইলে। কলকাতা পুলিশ ও সাইবার ক্রাইমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। এমনকি ফেসবুকের নিজস্ব প্রাইভেসি হেল্পলাইনেও যোগাযোগ করেছি। কিন্তু কোনো উপকার হয়নি।

পাশাপাশি তিনি লেখেন, তাই সবাইকে জানাতে চাই যে যারা মাঝেমাঝেই এই ধরনের অভিজ্ঞতার শিকার হচ্ছেন, তাদের সবাইকে এটাই বলার যে শেয়ার করা ছবিটি আমার আসল অ্যাকাউন্টের ছবি এবং আমার এই একটাই অ্যাকাউন্ট, যার সঙ্গে ব্লু টিক আছে, বাকি সব ফেক প্রোফাইল।

অভিনেত্রী জানান যে, সেই সমস্ত ফেক প্রোফাইল থেকে প্রথমেই তাকে ব্লক করে রাখা হয়েছে। অনিন্দিতার পোস্টের কমেন্ট বক্সে অনেকেই অভিযোগ করেছেন অভিনেত্রীর অন্য প্রোফাইল থেকে তাদের কাছেও অদ্ভুত মেসেজ ও ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয়েছে। বিষয়টিতে বিব্রত তারাও।

- Advertisement -

Read More

Recent