শনিবার - এপ্রিল ২০ - ২০২৪

আপনি যা দেখাবেন, তাই পাবেন : তাপসী পান্নু

বলিউডে অভিষেকের পর থেকেই নিজের দ্যুতি ছড়িয়েছেন অভিনেত্রী তাপসী পান্নু। সমসাময়িক অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে চ্যালেঞ্জিং চরিত্র নিয়ে কাজ করার ক্ষেত্রে তাপসী অন্য সবার চেয়ে আলাদা। বরাবরই পরিচালক ও নির্মাতাদের পছন্দের তালিকায় তিনি সবার ওপরের দিকেই রয়েছেন। তবে অভিনয়ে যেমন প্রশংসিত তাপসী, তেমনি উগ্র আচরণের জন্য বেশ সমালোচিত এই অভিনেত্রী।

- Advertisement -

পাপারাৎজিদের সাথে তার সম্পর্কটা মোটেও সুবিধার নয়। কিছুদিন আগেও একটি ইভেন্টে দেরিতে আসার বিষয়ে তাকে প্রশ্ন করায় পাপারাৎজিদের প্রতি বেশ বিরক্ত হয়েছিলেন তাপসী পান্নু। প্রায়ই পাপারাৎজিদের প্রতি বিরক্ত হন অভিনেত্রী। সম্প্রতি তার চলচ্চিত্র ‘ব্লার’-এর প্রচারণার সময় অভিনেত্রী বেশ কিছু বিষয়ে কথা বলেছেন। বিশেষ করে পাপারাৎজিরা তাকে কিভাবে বিরক্ত করেন এবং অসম্মান করেন, যা তাকে ব্যক্তিগত আক্রমণের মতোই হয়ে যায়। অভিনেত্রী আরো প্রকাশ করেছেন, তিনি এটা অনুভব করেন যে তাকে বিরক্ত করার জন্যই এমন আচরণ করেন পাপারাৎজিরা।

সম্প্রতি ইন্ডিয়া টুডের সাথে এক সাক্ষাৎকারে তাপসী পান্নু এসব কথা বলেছেন। তিনি বলেন, ‘এই আচরণগুলো আমাকে বিরক্ত করে। কারণ কিছুক্ষণ পরেই আমি বুঝতে পারি যে তারা আমাকে বিরক্ত করার উদ্দেশ্যেই এটা করছে। আমি গাড়িতে উঠলে তারা আমার গাড়ির দরজা আটকে দাঁড়িয়ে থাকে। এটা আমার ব্যক্তিগত স্থানে অনুপ্রবেশ করার মতো বিষয়। কল্পনা করুন, আপনি আপনার গাড়িতে উঠছেন এবং কিছু লোক আপনার গাড়ির দরজা ধরে রেখেছে এবং আপনাকে দরজা বন্ধ করতে দিচ্ছে না। তাদের ক্যামেরা আপনার মুখের দিকে ঠেলে দিচ্ছে! আপনি কি এসব পছন্দ করবেন? মেয়ে বা ছেলে নির্বিশেষে যেকোনো ব্যক্তি, আপনারা কি এসব পছন্দ করবেন?’

অনেকে তাকে অহংকারী বলে। এ বিষয়ে অভিনেত্রী বলেন, ‘আমি দেহরক্ষী ছাড়াই হাঁটি। শুধু এই সুযোগে ক্যামেরা এবং মাইক নিয়ে আমাকে ধাক্কা দেওয়ার স্বাধীনতা আছে আপনার। আমি একজন পাবলিক ফিগার হওয়ার কারণে আমাকে একজন সাধারণ মানুষের মতো শ্বাস নেওয়ার জায়গা দেবেন না, আমার ব্যক্তিগত স্থান লঙ্ঘন করার স্বাধীনতা আছে আপনার? এসবের বিপরীতে আমি অবস্থান নিলেই মিডিয়া শিরোনাম করে যে আমি অহংকারী! যদি আমি আমার মৌলিক অধিকার ও মানবিক সম্মান চেয়ে আপনাদের চোখে অহংকারী হয়ে থাকি, তাহলে দয়া করে আমাকে অহংকারী বলুন। ক্যামেরার সামনে আছি বলেই আমি ভালো মেয়ে সাজতে চাই না। আমি সেই ব্যক্তি নই। আপনি যা দেখাবেন, তাই পাবেন আমার কাছে। ’

তাপসী পান্নুর সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ব্লার’ দর্শকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে। দর্শক ও সমালোচক উভয়েই সিনেমাটির প্রশংসা করছেন। সাইকোলজিক্যাল থ্রিলারটি পরিচালনা করেছেন অজয় বাহল। এতে দ্বৈত ভূমিকায় অভিনয় করেছেন তাপসী। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন গুলশান দেবাইয়া ও ক্রত্বিকা দেশাই।

সূত্র : বলিউড হাঙ্গামা

- Advertisement -

Read More

Recent