সোমবার - জুন ১৭ - ২০২৪

‘তেরে নাম’ খ্যাত পরিচালক সতীশ কৌশিক আর নেই

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলিউড অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক। আজ বৃহস্পতিবার ভোরের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

দুঃসংবাদটি জানিয়ে সতীশের বন্ধু অভিনেতা অনুপম খের এক টুইট লেখেন, ‘আমি জানি মৃত্যুই জীবনের এক এবং অদ্বিতীয় সত্য। কিন্তু আমি কখনো ভাবিনি আমি আমার প্রিয় বন্ধুকে নিয়ে কখনও এমন কিছু লিখব। আমি বেঁচে থাকতে সতীশ কৌশিককে নিয়ে এমন কিছু লিখব ভাবিনি। ৪৫ বছরের বন্ধুত্ব হঠাৎই থেকে গেল। তোমায় ছাড়া জীবন আর আগের মতো থাকবে না সতীশ। ওম শান্তি।’

সতীশ কৌশিক মূলত কমেডি ধরনের চরিত্র করেই দর্শকদের মন জিতেছিলেন। তিনি ১৯৫৬ সালের ১৩ এপ্রিল জন্ম এ অভিনেতার। তিনি চিত্রনাট্যকার হিসেবেও কাজ করেছেন বলিউডে। তবে এই সিনে দুনিয়ার সঙ্গে যুক্ত হওয়ার আগে তিনি দীর্ঘদিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন।

বলিউডের অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন সতীশ। তিনি ১৮৮০ সালে ‘রাম লক্ষণ’ সিনেমার জন্য ফিল্মফেয়ার সেরা কমেডিয়ান পুরষ্কার পান। এরপর ১৯৯৭ সাল ‘সাজন চলে সাসুরাল’ সিনেমার জন্যও ফিল্মফেয়ার পুরস্কার পান।

- Advertisement -

Read More

Recent