বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০২৪

এবার এফডিসিতে ইভটিজিংয়ের শিকার অরুনা বিশ্বাস

ফের আলোচনায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এবার সমিতির দফতর ও প্রচার সম্পাদক ফাইটার আরমানের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ আনলেন সমিতির কার্যনির্বাহী সদস্য অরুণা বিশ্বাস। শুক্রবার (৭ এপ্রিল) এ বিষয়ে শিল্পী তিনি সমিতির সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

- Advertisement -

অভিযোগে অরুণা বিশ্বাস বলেন, গত ২ এপ্রিল শিল্পী সমিতির সভায় উপস্থিত হই। সভা শেষ হওয়ার প্রাক্কালে সমিতির দপ্তর ও প্রচার সম্পাদক আরমান আমাকে আমার শরীর সম্পর্কে কুরুচিপূর্ণ ও অসম্মানজনক মন্তব্য করে। একজন সিনিয়র শিল্পী হিসেবে আমি অপমানিত ও অসম্মানিত বোধ করছি এবং মানসিকভাবে ভেঙে পরেছি। একজন দপ্তর ও প্রচার সম্পাদকের কাছ থেকে এইরূপ কুরুচিপূর্ণ মন্তব্য আমি কখনো আশা করি না। আরমান যা করেছেন তা ইভটিজিংয়ের সামিল।

এছাড়ও আমি যখন মিটিংয়ে প্রবেশ করি তখন সাইমন সাদিক, সহ-সাধারণ সম্পাদক আমাকে অসম্মান/অপমানজনক মন্তব্য করে, যা একজন সিনিয়র শিল্পী হিসেবে জুনিয়র শিল্পীর নিকট থেকে কাম্য নয়। এমন যদি পরিস্থিতি তৈরি হয় তাহলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত হওয়াই অসম্ভব হয়ে পরবে এবং সিনিয়র শিল্পীরা সমিতিতে প্রবেশ করতে বিব্রতবোধ করবে। উপরোক্ত বিষয়টি আপনি (ইলিয়াস কাঞ্চন) গুরুত্ব সহকারে গ্রহণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন, অন্যথায় আমি আইনগত পদক্ষেপ নিতে বাধ্য হবো।

এ ব্যাপারে জানতে সাইমন সাদিকের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি। অরুণা বিশ্বাসকে ‘সরি’ বলবেন জানিয়ে আরমান বলেন, ফাজলমি করে মোটা হওয়ার কথা বলেছি। জায়েদ খানের সদস্যপদ স্থাগিতের রেশ ধরে এ অভিযোগ করেছে। বিষয়টি দুষ্টামি করে বলা হয়েছিল।

সেদিন সমিতিতে অরুণার সঙ্গে আপনার হাতাহাতি হওয়ার কথা শোনা গেছে জানতে চাইলে আরমান বলেন, না এরকম কিছু হয়নি। যেটা হয়েছে দুষ্টামির ছলে। যেহেতু অভিযোগ করেছে তাকে (অরুণা বিশ্বাস) ‘সরি’ বলে দেব।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Read More

Recent