শনিবার - মার্চ ২ - ২০২৪

নিজের বয়স আর চরিত্র নিয়ে যা বললেন সানি লিওন

সিনেমার আইটেম গানে কোমর দুলিয়ে বলিউডের তারকা খ্যাতি পেয়েছেন আলোচিত মডেল ও অভিনেত্রী সানি লিওনি। ধীরে ধীরে নিজের অভিনয় গুণে বলিউডে পোক্ত জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী। গেল মাসে ৪২ বছরে পড়েছেন তিনি। তবে আদৌ কি বয়স হয়েছে সানির?খোলসা করলেন নিজেই।

- Advertisement -

আগে বেশ কিছু অভিনেত্রী বলিউডে এই সমস্যা নিয়ে সোচ্চার হয়েছেন। একটু বয়স হয়ে গেলেই মনের মতো কাজ পাননি তারা। সানি কিন্তু এ সব নিয়ে ভাবেন না। তার মনে হয়, প্রত্যেকেরই অভিনব কিছু করার সুযোগ রয়েছে, নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারেন তারা।

ঠাট্টা করে সানি নিজের বয়স উল্টে নিয়ে বলেন, ‘উইকিপিডিয়া আর অন্যান্য ওয়েবসাইট দেখাচ্ছে যে, আমার বয়স ৪২ হলো। কিন্তু আসলে আমি এ বছর ২৪-এ পড়লাম।’

বয়স নিয়ে ব্যাপক চর্চা হয় বলিউডে। বিনোদন দুনিয়ায় কাজ করলে কি যৌবন ধরে রাখাটাই মূল? সে বিষয়ে অভিনেত্রীর বক্তব্য, আমরা এমন একটা দুনিয়ায় কাজ করি, যেটা রোজ বদলায়। নতুন নতুন প্ল্যাটফর্মে নতুন নতুন চরিত্রের প্রয়োজন হয় রোজ। যেভাবে নিজেকে উপস্থাপন করবে, তার ওপরেই পরবর্তীকালে কেমন কাজ আসবে সেটা নির্ভর করছে।

সানির দাবি, বেশ কিছু ভালো চরিত্রে, বেশ কিছু ভালো শো-তে তো বলিউডের বিশিষ্ট এবং বয়স্ক অভিনেতারা করছেন। দর্শক ভালোবেসে দেখছেন। কারণ পর্দায় চরিত্র অনুযায়ী অভিনয়ই আসল, বয়স নয়।

২০১২ সালে ‘জিসম টু’ সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন সানি। এর পর ‘হেট স্টোরি টু, ‘এক পহেলি লীলা’, ‘মস্তিজাদে’-র মতো সিনেমাতে কাজ করেছেন তিনি।

তার কাছে বয়স একটা সংখ্যা মাত্র। সানি বললেন, আমি আমার বাবা-মার মতো বয়স নিয়ে চিন্তা করি না। বাবা-মা আমার বয়সে ভাবতেন, কত বুড়িয়ে গিয়েছেন তারা! আমি এ সব পাত্তা দিই না। অনেক উৎসাহ-উদ্দীপনা আছে আমার।

ভালো করে খাওয়াদাওয়া করেন, শরীরচর্চা করেন। পরিবার থেকেই বেঁচে থাকার রসদ পান বলে জানান সানি। ভালো ভালো কাজ করার সুযোগ পেয়েছেন বলে নিজেকে ভাগ্যবতী ভাবেন সানি। তার হাতে এখন অনেক কাজ।

অনুরাগ কাশ্যপের পরিচালনায় ‘কেনেডি’-তে শেষ কাজ করেছেন তিনি। চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি।

- Advertisement -

Read More

Recent